সরকারী চাকরী

WB Gram Panchayat Recruitment 2024: ৬,৬৫২ শুন্যপদে গ্রাম পঞ্চায়েতে ফর্ম ফিলাপ শুরু হল! এইভাবে আবেদন করুন

WB Gram Panchayat Recruitment 2024
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Gram Panchayat Recruitment 2024: পশ্চিমবঙ্গের সকল চাকরি প্রার্থীদের কাছে এক সুখবর। পশ্চিমবঙ্গ রাজ্যের গ্রাম পঞ্চায়েত বিভাগে বিপুল পরিমাণ শূন্য পদে নিয়োগ করা হতে চলেছে। যোগ্য চাকরি প্রার্থীদের কাছে এক সুবর্ণ সুযোগ। এই নিয়োগ নিয়ে সম্প্রতি করা হয়েছে এক বিরাট ঘোষণা।

খুব শীঘ্রই শুরু হতে চলেছে এই আবেদন গ্রহণের প্রক্রিয়া। পশ্চিমবঙ্গের ২৩টি জেলা থেকে সকল চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে। আপনার বয়স যদি ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হয়ে থাকে আর আপনার যদি অষ্টম শ্রেণী থেকে স্নাতক স্তর পর্যন্ত যেকোনো ডিগ্রী থাকে তাহলে আপনি সহজেই আবেদন করতে পারবেন গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন পদের জন্য। খুব শীঘ্রই শুরু হতে চলেছে আবেদন গ্রহণ। রয়েছে মোট 6652 টি শুন্য পদ।

তাহলে কবে থেকে শুরু হতে চলেছে গ্রাম পঞ্চায়েতের কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া? কীভাবে বাছাই করা হবে যোগ্য চাকরিপ্রার্থীকে? কীভাবে আবেদন করবেন? ইত্যাদির সমস্ত কিছু বিস্তারিত জেনে নিন এই প্রতিবেদন থেকে।

আরও পড়ুন: Kolkata Metro Rail Recruitment 2024: কলকাতা মেট্রোতে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ শুরু

WB Gram Panchayat Recruitment 2024 Details: কবে থেকে শুরু হতে চলেছে গ্রাম পঞ্চায়েতের জন্য আবেদন প্রক্রিয়া?

গত মে মাসের সংবাদপত্র থেকে জানা যাচ্ছে যে আগামী জুন মাসের মধ্যেই শুরু হতে চলেছে গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন পদে আবেদন গ্রহণের প্রক্রিয়া। বিস্তারিতভাবে সম্পূর্ণ বিবরণ জানতে ডাউনলোড করে পড়ে নিতে পারেন মে মাসের কর্মসংস্থান সংবাদপত্রটি।

WB Gram Panchayat Recruitment 2024: কীভাবে আবেদন করবেন চাকরিপ্রার্থীরা?

  • গ্রাম পঞ্চায়েতের উল্লেখিত পদগুলিতে চাকরিপ্রার্থীদের সম্পূর্ণ অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে।
  • ২) আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের প্রথমেই গ্রাম পঞ্চায়েতের অফিসিয়াল ওয়েবসাইটে https://wbprms.in/  গিয়ে করে নিতে হবে নিজের সম্পূর্ণ রেজিস্ট্রেশন (WB Gram Panchayat Recruitment 2024)
  • ৩) এরপর আবেদন প্রক্রিয়া শুরু হলে অফিসিয়াল পোর্টালে নিজের রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করলেই সম্পূর্ণ ফর্মটি দেখতে পাওয়া যাবে।
  • ৪) সঠিক তথ্য দিয়ে সম্পূর্ণ ফর্মটি ফিলাপ করে তা সাবমিট করে দিতে হবে।
  • ৫) ফর্মের সাথে অবশ্যই যা যা ডকুমেন্ট চাওয়া হয়েছে সেই সব কিছু অ্যাটাচ করে দিতে হবে।

এখানে বলে রাখি, অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তাই চাকরিপ্রার্থীদের আবেদন প্রক্রিয়া শুরু হবার আগেই অনলাইনে রেজিস্ট্রেশন করে রাখতে হবে।

নতুন চাকরির খবর: ICT Instructor Vacancy 2024: কম্পিউটার শিক্ষক নিয়োগ শুরু, বেতন শুরু 12000 টাকা!


রেজিস্ট্রেশন করা না থাকলে আবেদন প্রক্রিয়া শুরু হবার পরে নতুন করে আর কোন রেজিস্ট্রেশন গ্রহণ করা হবে না। তাই যে সব চাকরিপ্রার্থীরা গ্রাম পঞ্চায়েতে চাকরির জন্য ইচ্ছুক তাদের অনুরোধ করা হচ্ছে এখন থেকেই রেজিস্ট্রেশন করে রাখার জন্য।

WB Gram Panchayat Recruitment 2024: কোন কোন পদের জন্য কর্মী নিয়োগ করা হবে?

পশ্চিমবঙ্গে গ্রাম পঞ্চায়েতের গ্রুপ সি গ্রুপ ডি এর বিভিন্ন পদে নিয়োগ করা হবে যোগ্য চাকরিপ্রার্থীদের। যোগ্য চাকরি প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম অষ্টম শ্রেণী থেকে স্নাতক স্তর পর্যন্ত যেকোনো ডিগ্রী থাকে তাহলে যে সকল পদে আবেদন করতে পারবে। সেগুলি হলো…..

  • ডাটা অপারেটর,
  • লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট,
  • পিয়ন,
  • অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার অ্যাকাউন্টস,
  • ক্লার্ক,
  • সেক্রেটারি সহায়ক,
  • পঞ্চায়েত কর্মী,

নির্মাণ সহায়ক ছাড়াও আরো বিভিন্ন পদে নিয়োগ করা হতে চলেছে কর্মীদের। জুন মাসে আবেদনের সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে সমস্ত তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হবে আপনাদের সামনে।

আরও জানুন: WB 10th Pass Scholarship 2024: মাধ্যমিক পাশ থাকলেই পাবে 12000 টাকা

সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন -

Leave a Comment

Madhyamik, HS, And others Class Notes, WBJEE Preparation & Scholarship.

হোমপেজ

পড়াশোনা

চাকরি

স্কলারশিপ

Update