অন্যান্য খবর

Yuvashree Prakalpa Apply Online 2024: প্রতি মাসে রাজ্য সরকার দেবে ১৫০০টাকা, তালিকায় নাম আছে কিনা দেখে নিন

Yuvashree Prakalpa Apply Online 2024
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Yuvashree Prakalpa Apply Online 2024: এক বিরাট সুখবর পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে বেকার যুবক-যুবতীদের দেওয়া হবে একেবারে দেড় হাজার টাকা! আপনিও কি চাকরি প্রার্থী ? অনেক দিনের প্রচেষ্টায় এখনও চাকরি জোগাড় হয়নি ! আর কোনো চিন্তার কারণ নেই।

সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে বেকার যুবক-যুবতীদের পাশে দাঁড়াতে পরিকল্পনা করা হয়েছে এক নতুন স্কিমের, যে স্কিম অনুযায়ী যতদিন না তারা চাকরি পাচ্ছেন তাদের দেওয়া হবে মাসিক ভাতা। কি এই স্কিমের নাম? কারা কারা পাবেন? কীভাবে করবেন আবেদন? সবকিছুই রইল বিস্তারিত।

আরও দেখুন: Summer Vacation School Reopen 2024: গরমের ছুটি শেষের আগেই খুলছে স্কুল! নতুন আপডেট

Yuvashree Prakalpa Apply Online 2024: ১৫০০ টাকা পাবেন প্রতি মাসে

স্কিমের নাম: এই স্কিমের নাম রাখা হয়েছে যুবশ্রী প্রকল্প। রাজ্যের যে কোনও প্রান্তের বাসিন্দারা এখানে খুব সহজেই আবেদন করতে পারবেন।

কারা এই প্রকল্পের টাকা পাবেন?

পশ্চিমবঙ্গ রাজ্যের প্রত্যেকটি ছেলেমেয়ে যারা বর্তমানে কলেজ এবং অন্যান্য কোনও প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন কিংবা অন্যান্য কোনও ট্রেনিংয়ের সঙ্গে রয়েছেন যুক্ত তারা এই প্রকল্পের আওতায় পড়বেন। সূত্রের খবর, অনুযায়ী এখনো পর্যন্ত এই প্রকল্পের আওতায় সাহায্য পেয়ে গিয়েছেন রাজ্যের কোটি কোটি চাকরিপ্রার্থী।

কারা এই প্রকল্পের জন্য খুব সহজে আবেদন করতে পারবেন?

কারা এই প্রকল্পের জন্য খুব সহজে আবেদন করতে পারবেন?
এখানে আবেদন করতে হলে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে আবেদনকারীকে। যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ট্রেনিং কিংবা প্রথাগত শিক্ষা অনুসরণ করতে হবে।

যুবশ্রী প্রকল্পে আবেদনের জন্য প্রথমে একটি এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড রাখতে হবে আবেদনকারীকে। থাকতে হবে নিজস্ব ব্যাংক একাউন্ট। বয়স অবশ্যই ১৮ বছরের ওপরে হতে হবে।

কীভাবে করবেন আবেদন?


রাজ্য সরকারের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এখানে সরাসরি আবেদন জানাতে পারবেন। এরপর যুবশ্রী প্রকল্পের লিংকে ক্লিক করলে জব সিকার সেকশনে চলে আসতে পারবেন। তারপর নিউ এনরোলমেন্ট বাটনে ক্লিক করলেই আবেদন পত্র ভেসে উঠবে স্ক্রিনে। তারপর সঠিকভাবে তা পূরণ করে নিতে হবে।

আবার অনেক কাজ শেষে সেটি সাবমিট করে দিতে হবে। এরপর প্রিন্ট আউট বার করে নিতে হবে রেজিস্ট্রেশন ফর্ম এবার সঙ্গে দেওয়া রশিদের। সেটি নিয়ে চাকরিপ্রার্থীকে সরাসরি চলে যেতে হবে নিকটতম এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে। এই রেজিস্ট্রেশন ফর্ম এবং রশিদ জমা করার পর নির্দিষ্ট মোবাইল নম্বরে একটি otp যাবে তারপর ভেরিফিকেশন হবে। এরপরেই একটি কার্ড দেওয়া হবে।

আরও পড়ুন: WB Food SI Exam 2024: ফুড SI পরীক্ষার নোটিশ দিল, বড় সিদ্ধান্ত নিল PSC

কী কী প্রয়োজনীয় নথি লাগবে?

  • পাসপোর্ট সাইজ ছবি
  • ভোটার কার্ড
  • শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট
  • কাস্ট সার্টিফিকেট
  • সক্রিয় ব্যাংক অ্যাকাউন্ট
  • মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের জেরক্স
  • স্থায়ী বাসস্থানের প্রমাণ পত্র

আরও খবর: West Bengal Gram Panchayat District Wishe Job Vacancy 2024: পশ্চিমবঙ্গে গ্রাম পঞ্চায়েত দপ্তরে জেলা ভিত্তিক লিস্ট প্রকাশিত হল

সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন -

Leave a Comment

Madhyamik, HS, And others Class Notes, WBJEE Preparation & Scholarship.

হোমপেজ

পড়াশোনা

চাকরি

স্কলারশিপ

Update